বন্‌ধ প্রত্যাখ্যান করুন,
আবেদন মিশ্রের

বন্‌ধ প্রত্যাখ্যান করুন,<br>আবেদন মিশ্রের
+

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, ২৫শে সেপ্টেম্বর— বুধবার বি জে পি-র ডাকা বন্‌ধ প্রত্যাখ্যানের আবেদন করেছেন সি পি আই (এম)-র রাজ্য সম্পাদক সূর্য মিশ্র। মঙ্গলবার সাংবাদিকদের এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, সাম্প্রদায়িক ও রাজনৈতিক মেরুকরণের উদ্দেশ্যে বি জে পি বন্‌ধ ডেকেছে। আমরা বামপন্থীরা রাজ্যের মানুষের কাছে আবেদন করছি, এই বন্‌ধ প্রত্যাখ্যান করুন। শান্তিপূর্ণভাবে জনজীবন অব্যাহত রাখুন। ইসলামপুরে ছাত্র হত্যার ঘটনার প্রতিবাদে ও উচ্চ পর্যায়ের বিচারবিভাগীয় তদন্তের মাধ্যমে দায়ীদের আইনগত শাস্তির দাবিতে আমরা বামপন্থীরা লড়াই করছি, এই লড়াইয়ের পাশেই মানুষকে দাঁড়াতে অনুরোধ করছি।
বি জে পি-র ডাকা বন্‌ধের পিছনের সাম্প্রদায়িক ও রাজনৈতিক মেরুকরণের উদ্দেশ্য এবং তাতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ইন্ধনের উল্লেখ করে সূর্য মিশ্র সাংবাদিকদের বলেন, মুখ্যমন্ত্রী বিদেশ থেকে জল ঘোলা করেছেন আর বি জে পি এখানে সেই ঘোলা জলে মাছ ধরতে নেমেছে। দুই পক্ষই বাহুবলের আস্ফালন দেখাচ্ছে। কিন্তু এগুলো সিনেমার ফাইটের মতো। শ্যুটিংয়ের বাইরে ওরা এক জায়গাতেই আছে। আমরা তাই মানুষকে প্ররোচিত না হওয়ার জন্য আবেদন করছি। আমাদের বামপন্থীদের অধিকার যাত্রা চলছে, বুধবারেও তা পথে থাকবে। ইসলামপুরের ছাত্রহত্যার ঘটনায় আমরা উচ্চস্তরীয় বিচারবিভাগীয় তদন্ত দাবি করেছি। আমাদের দাবি এর মাধ্যমে কারা দায়ী তা চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।
সি পি আই (এম এল) লিবারেশনের রাজ্য সম্পাদক পার্থ ঘোষও এদিন একটি বিবৃতি দিয়ে বি জে পি-র ডাকা বন্‌ধের বিরোধিতা করে বলেছেন, পুলিশের গুলিচালনা বা ছাত্র হত্যা ওদের কাছে ইস্যু নয়। ওরা ধর্মমিশ্রিত উগ্র বাঙালি জাতীয়তাবাদ উসকে দিয়ে ঘৃণ্য সাম্প্রদায়িক রাজনীতি করতে চাইছে। ফ্যাসিস্ত উন্মাদের মতো ‘উর্দু শিক্ষক চাই না’ স্লোগান তুলেছে। আমরা এই বন্‌ধ ব্যর্থ করার জন্য আবেদন জানাচ্ছি। একই সাথে ছাত্র হত্যার বিচারবিভাগীয় তদন্ত, নিহত ছাত্রদের পরিবারকে ২৫লক্ষ টাকা করে ক্ষতিপূরণ এবং অভিযুক্ত পুলিশ অফিসারদের অবিলম্বে বরখাস্তের দাবি জানাচ্ছি।

Current Affairs

Featured Posts

Advertisement