BUDDHADEV BHATTACHARYA

ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য

রাজ্য কলকাতা

অ্যান্টিবায়োটিক বন্ধ করার পরেও অনেকটা ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। রবিবার বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগের থেকে অনেকটাই সুস্থ রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। রাইলস টিউবের মাধ্যমেই তাঁকে খাবার খাওয়ানো হচ্ছে।


সূত্রের খবর সোমবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে বৈঠকে বসবে মেডিকেল বোর্ড। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হবে যে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতাল থেকে এখনই ছাড়া হবে কি না। আলিপুরের বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে সংক্রমণ কমে গেলেও প্রাক্তন মুখ্যমন্ত্রীকে মেনে চলতে হবে একাধিক স্বাস্থ্য বিধি। তাঁর যাতে নতুন করে কোন সংক্রমণ না হয় তার জন্য এই বিধি নিষেধ বলে চিকিড়সকরা জানিয়েছেন।


ইন্টেনসিভ ভেন্টিলেশন থেকে বাইরে আনার পর থেকেই বাইপ্যাপ চলছে বুদ্ধদেব ভট্টাচার্যের। হাসপাতালে ভর্তি হওয়ার অনেক আগে থেকে বাড়িতে অক্সিজেন এবং বাইপ্যাপ চলতো প্রাক্তন মুখ্যমন্ত্রীর। তবে বাইপ্যাপ চললেও চিকিৎসক এবং পরিচিতদের সাথে কথা বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। 


গত শনিবার শ্বাসনালিতে সংক্রমণ নিয়ে নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। রক্তে অক্সিজেনের পরিমান কমে যায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর। ভেন্টিলেশনে দিতে হয় তাঁকে। রবিবার থেকে ধীরে ধীরে সুস্থ হতে থাকেন বর্ষীয়ান সিপিআই(এম) নেতা। সোমবার তাঁকে ভেন্টিলেশন থেকে বাইরে আনা হয়। তারপর থেকে বাইপ্যাপেই রয়েছেন তিনি। 
এই সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে বার বার ছুটে যান সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সূর্যকান্ত মিশ্র, বিমান বসু সহ নেতৃত্ব। এছাড়া একাধিক কর্মী সমর্থক হাসপাতালের বাইরে ভীড় জমিয়ে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী কেমন আছেন তা জানার জন্য।

Comments :0

Login to leave a comment