INDIA ENGLAND 5TH TEST

শততম টেস্ট স্মরণীয় অশ্বিনের, ইংল্যান্ডকে দুমড়ে সিরিজ জয়

খেলা

তৃতীয় দিনেই গুটিয়ে গেল ইংল্যান্ড। ধর্মশালায় এক ইনিংস ও ৬৪ রানে হারল ভারতের কাছে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ৪-১ ব্যবধানে জয়ী ভারত। এক ইনিংসেই ৪৭৭ করেছে ভারত। দুই ইনিংসে ইংল্যান্ডের রান ২১৮ ও ১৯৫। 
প্লেয়ার অব দ্য ম্যাচ কুলদীপ যাদব এবং প্লেয়ার অব দ্য সিরিজ যশস্বী জয়সোয়াল। 
ভারত রেকর্ড গড়েছে দেশের মাঠে পরপর সিরিজ জয়েরও। টানা ১৭টি টেস্ট সিরিজ, দেশের মাঠে, জয়ী হলো ভারত। নিজের একশোতম টেস্ট স্মরনীয় করে রাখলেন রবিচন্দ্রন অশ্বিন। ফের এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিলেন তিনি। ৩৬টি ইনিংসে এই কৃতিত্ব অশ্বিনের। 
শনিবার, পঞ্চম টেস্টের তৃতীয় দিনে, মাঠে নামতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা। দলকে নেতৃত্ব দেন জসপ্রিত বুমরা। তিনি নিজে নেন ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে ২টি উইকেট নেন কুলদীপ যাদবও। ১ উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। ইংল্যান্ডের ৫ উইকেট পড়ে গিয়েছিল লাঞ্চের আগেই। ম্যাচ শুরু হওয়ার পরই বেন ফোকসকে আউট করে পাঁচ নম্বর উইকেট নেন অশ্বিন। 
প্রথম ইনিংসে ২৫৯ রানে পিছিয়ে শুরু করেছিল ইংল্যান্ড। দরকার ছিল বড় রানের জুড়ির। কিন্তু জো রুটের ৮৪ রানের ইনিংস ছাড়া আর কোনও ভরসা দেওয়ার মতো ব্যাটিং হাজিরই করতে পারেনি সফরকারী দল। জনি বেয়ারস্টো ঝোড়ো ব্যাটিং শুরু করেছিলেন। অশ্বিনকে তিনটি ছক্কাও হাঁকান। কিন্তু ৩১ বলে ৩৯ রানে আউট হয়ে যান কুলদীপের লেগ ব্রেকে। 
জয়ের জন্য বোলারদের বিশেষ কৃতিত্ব দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। জয়সোয়াল প্রসঙ্গে অধিনায়কের মন্তব্য, অনেক দূর পর্যন্ত যাবে এই ক্রিকেটার। গোড়া থেকে বোলারদের ওপর চেপে বসার আশ্চর্য ক্ষমতা রয়েছে যশস্বীর।

Comments :0

Login to leave a comment