MOSCOW ATTACK

মস্কো হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৭

আন্তর্জাতিক

moscow attack bengali news

শুক্রবার রাতে রাশিয়ার মস্কো শহরের ক্রোকাস সিটি হলে হামলা চালায় উগ্রপন্থীরা। সেই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৭-এ। 

রাশিয়ার তদন্তকারী কমিটিকে উদ্ধৃত করে রুশ সংবাদসংস্থা আরটি জানিয়েছে, ক্রোকাস হলের ধ্বংসস্তূপ সরিয়ে মৃতদেহ উদ্ধারের কাজ চলছে। স্টেডিয়ামের ভেঙে পড়া ছাদের নীচে চাপা পড়া কয়েকটি মৃতদেহ উদ্ধার হয়েছে রবিবার। 

শুক্রবার এই হলে ৪জন বন্দুকবাজ হামলা চালায়। সেই সময় রক ব্যান্ড পিকনিকের কন্সার্ট চলছিল ক্রকাস হলে। সরকারি ভাবে বলা হয়েছে, ঘটনার সময় সাড়ে সাত হাজারের কাছে মানুষ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। বন্দুকবাজরা প্রথমে নিরাপত্তারক্ষীদের গুলি করে খুন করে। তারপর সাধারণ মানুষের উপর এলোপাথারি গুলি চালাতে শুরু করে। তদন্তকারীরা জানিয়েছেন, বন্দুকের গুলি ফুরিয়ে গেলে হলের একাংশে আগুন ধরিয়ে দেয় বন্দুকবাজরা। 

এখনও অবধি এই ঘটনায় নিহত ৬২জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ১৮০ জন। ঘটনাস্থল থেকে ৪টি কালাশনিকভ রাইফেল, ৫০০ রাউন্ড গুলি এবং ২৮টি ম্যাগাজিন উদ্ধার হয়েছে। 

ঘটনার পরে মস্কো শহর থেকে ইউক্রেন সীমান্তের দিকে পালানোর চেষ্টা করে আততায়ীরা। উইক্রেন সীমান্তের ১০০ কিলোমিটার আগে ৪ বন্দুকবাজকেই গ্রেপ্তার করে রুশ পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এখনও অবধি ঘটনায় জড়িত সন্দেহে মোট ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত থাকা একটি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

 

Comments :0

Login to leave a comment