KRISHNANAGAR CAMPAIGN

ভোট লুট হতে দেব না, কৃষ্ণনগরে প্রার্থীকে বলছে জনতা

জেলা লোকসভা ২০২৪

বুধবার কৃষ্ণনগর শহরে প্রচার সিপিআই(এম) প্রার্থী এসএম সাদির।

অনিন্দ্য হাজরা, কৃষ্ণনগর
সকালে প্রচার হয়েছে কৃষ্ণনগর শহরে। তারপরই চলল কৃষ্ণনগর আদালতে প্রচার। বহু জনই এগিয়ে এসে দেখা করছেন প্রার্থীর সঙ্গে। 
কৃষ্ণনগর লোকসভা আসনে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী এসএম সাদির প্রচারের ছবি এমনই। ট্রেনে আসার পথেই বোঝা গিয়েছে চড়কের মেলা ঘিরে ব্যস্ত বহু জন। তার মধ্যে রয়েছে কমবয়সীরা। লালরঙা কাপড় আর উত্তরীয় পরণে। 
স্টেশন থেকে বৌবাজার হয়ে উকিলপাড়ার পথেই পড়ে রাজবাড়ি। এখানে কিন্তু বহু দেওয়ালেই কাস্তে হাতুড়ি তারা। তৃণমূলের দেওয়াল লিখন থাকলেও বিজেপি’র প্রচার নেই সেভাবে। 

এদিন সকালে কৃষ্ণনগর শহরের ৫,৬,৭,১৩ এবং ১৪ নম্বর ওয়ার্ডে প্রচার চালান সিপিআই(এম) প্রার্থী। এই ওয়ার্ডগুলি নিয়ে আমিনবাজার সেক্টর তৈরি হয়েছে। রণকৌশল গত ভাবে গোটা কৃষ্ণনগর শহরকে ৬টা সেক্টরে ভাগ করা হয়েছে। আর কৃষ্ণনগর বিধানসভায় ৫টা পঞ্চায়েত রয়েছে। সেগুলোর জন্যও আলাদা করে ৫টা অঞ্চল কমিটি গঠন করে প্রচার চলছে।
কৃষ্ণনগর আদালতে তিনটি বার অ্যাসোসিয়েশন। তিনটিতেই বামপন্থী প্রতিনিধিরা রয়েছেন। তিনটি বারের প্রতিনিধিদের সঙ্গেই বুধবার দেখা করলেন সিপিআই(এম) প্রার্থী। আদালতে আইনজীবীদের চেম্বারে যান এসএম সাদি। বার লাইব্রেরিতেও দেখা করলেন আইনজীবীদের সঙ্গে ।


আদালত চত্বরে এদিন বহু মানুষের ভিড়। তাঁরা এসেছেন নদীয়া জেলার  বিভিন্ন জায়গা থেকে। কেউ চাপড়া থেকে, কেউ তেহট্ট থেকে। তাঁদের অনেকেই এগিয়ে আসছেন ‘সাদিদা’-র সঙ্গে দেখা করতে, হাত মেলাতে। একজন বললেন, পঞ্চায়েতে দখল করে জিতেছে তৃণমূল। এবার হতে দেব না। 
কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকাতেই পঞ্চায়েতের ফলাফল উৎসাহজনক বামপন্থীদের পক্ষে। তেহট্ট-১ ব্লকে যেমন, তৃণমূল কোনও পঞ্চায়েতে জেতেনি। পঞ্চায়েত নির্বাচন এবং গণনায় ব্যপক লুটের পরেও ৩৩ শতাংশ ভোট পেয়েছেন বামপন্থীরা। 
কৃষ্ণনগর শহরে যান নিয়ন্ত্রণ ব্যবস্থা চোখে পড়ছে না। ট্র্যাফিক সিগনাল নেই। সরু রাস্তা জেলা হাসপাতালের সামনেও। ফলে গাড়ির ভিড় আর লাগাতার হর্ন লেগেই রয়েছে। জনতার ক্ষোভও রয়েছে।

Comments :0

Login to leave a comment