Raj Thackeray

মহারাষ্ট্রে রাজ থ্যাকারের সাথে হাত মেলাতে পারে বিজেপি জোট

জাতীয়

মুখে ৪০০ পার করার কথা বললেও মনে মনে নিশ্চিন্ত নয় বিজেপি নেতৃত্ব। মহারাষ্ট্রে সম্প্রতি ‘ইন্ডিয়া’ মঞ্চের সমাবেশ ওই রাজ্যে আরও চাপে ফেলেছে বিজেপিকে। মহারাষ্ট্রের শিব সেনা ভাঙিয়ে এনসিপি ভাঙিয়ে সরকার গঠন করেছে তারা। এবার লোকসভা নির্বাচনের আগে নতুন করে সঙ্গী বাড়াতে চাইছে বিজেপি।

রাজ্যে ক্ষমতায় থাকলেও মহারাষ্ট্রে জয়ের বিষয় নিশ্চিন্ত হতে পারছেন না নরেন্দ্র মোদী অমিত শাহরা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক হয়েছে মহারাষ্ট্র নবনির্মানসেনার প্রধান রাজ থ্যাকারের সাথে। রাজনৈতিক মহলে জল্পনা লোকসভা নির্বাচনে ওই রাজ্যে ইন্ডিয়ার মোকাবিলা করার জন্য রাজকে নিজেদের সাথে নিতে পারে বিজেপি।

সোমবার রাতে দিল্লিতে আসেন রাজ থ্যাকারে। সূত্রের খবর রাজের সাথে বিজেপির জোট হলে মুম্বাই আসন ছাড়া হতে পারে মহারাষ্ট্র নবনির্মানসেনাকে। 

বাল থ্যাকারের পর উদ্ধবের হাতে শিব সেনার রাশ যাওয়ার পর দল ছাড়েন রাজ। তৈরি করেন নিজের দল। মারাঠা রাজনীতিতে সেই ভাবে প্রভাব ফেলতে না পারলেও বিভিন্ন সময় তারা বিভিন্ন মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

রাজনৈতিক মহলের অনুমান মহারাষ্ট্রে উদ্ধব এবং বাল থ্যাকারের জনপ্রতিয়তাকে চ্যালেজ্ঞ জানাতেই রাজের সাথে হাত মেলাতে চাইছেন তারা।

 

Comments :0

Login to leave a comment