Sharad Pawar

এনসিপি সভাপতি পদ ছাড়ছেন পাওয়ার

জাতীয়

এনসিপি’র সভাপতির পদ ছাড়তে চলেছেন শরদ পাওয়ার। সূত্রের খবর তিনি নিজে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন। পাওয়ার জানিয়েছেন যে দলীয় সভাপতির পদ ছাড়লেও রাজনীতি তিনি ছাড়ছেন। তাঁর কথায়, ‘‘দলের সভাপতি পদ থেকে পদত্যাগ করলেও রাজনৈতিক এবং সামাজিক কর্মকান্ডের সাথে যুক্ত থাকবো।’’

গতকাল নিজের আত্মজীবনী প্রকাশ অনুষ্ঠানে পাওয়ার হঠাৎ করেই নিজের পদত্যাগের কথা ঘোষনা করেন। তিনি বলেন, নতুন প্রজন্ম এবার থেকে দলকে নেতৃত্ব দেবে। অনুষ্ঠান মঞ্চ থেকেই পাওয়ার বলেন যে, দলের পরিচালন কমিটির পক্ষ থেকে শীঘ্র নতুন সভাপতি নির্বাচনের কাজ শুরু করা হবে। 

দীর্ঘ সময় ধরে পাওয়ারের সাথে তাঁর ভাইপো অজিত পাওয়ারের দ্বন্দ চলছিল, দলের রাস কার হাতে থাকবে তা নিয়ে। উল্লেখ্য সোমবার পাওয়ার অজিতকে পাশে বসিয়েই নিজের পদত্যাগের কথা ঘোষনা করেছেন। এর পাশাপাশি তিনি দল পরিচালনা করার জন্য বেশ কয়েক জন নেতার নামের একটি তালিকাও প্রকাশ করেছেন। তবে দলীয় সূত্রের খবর শরদ পাওয়ারের পর তাঁর ভাইপো অজিত পাওয়ারের হাতেই যেতে চলেছে দলের রাস। 

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অজিত জানিয়েছেন যে, কয়েকদিন পূর্বেই শরদ পাওয়ার দলের অভ্যন্তরে পরিবর্তনের কথা বলেন। তাঁর কথায় শরদ পাওয়ার শারিরীক এবং বয়সের কথা মাথায় রেখে পাওয়ার সিদ্ধান্তকে মান্যতা দেওয়া উচিত।

অজিত পাওয়ারের সম্প্রতি কয়েকটি মন্তব্য নিয়ে এনসিপি ভাঙিয়ে বিজেপিতে যাওয়ার একটা প্রশ্ন উঠতে শুরু করে। এই পরিস্থিতিতে শরদ পাওয়ারের এই  ঘোষনাকে কেন্দ্র করে নতুন জল্পনা তৈরি হয়েছে। 

Comments :0

Login to leave a comment