INDIAN CRICKET TEAM

কেপটাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট, সিরিজে সমতা ফেরাতে মরিয়া কোহলিরা

খেলা

india vs south africa second test indian cricket team india vs south africa test series india vs south africa second test 2023 bengali news

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট শুরু হতে চলেছে বুধবার থেকে। কেপটাউনে মুখোমুখি হবে দুই দল। 

সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত প্রথম টেস্টে একটি ইনিংস এবং ৩২ রানে হারতে হয় ভারতকে। যদিও প্রথম ইনিংসে ভারতের হয়ে কে.এল রাহুল শতরান পান, খেলেন ১০১ রানের ইনিংস। অন্যদিকে, বিরাট কোহলি দ্বিতীয় ইনিংসে করেন ৭৬ রান। সেইসঙ্গে, বোলিং বিভাগে যশপ্রীত বুমরা পান ৪টি উইকেট। কিন্তু এই পারফরম্যান্সগুলি বাদ দিলে, গোটা দল হিসেবে ভারত মোটেই ভালো খেলতে পারেনি।   

দক্ষিণ আফ্রিকার হয়ে ডিন এলগারও শতরান পান, খেলেন ১৮৫ রানের দুর্দান্ত ইনিংস। অন্যদিকে, দুই ইনিংস মিলিয়ে ৭টি উইকেট নেন প্রোটিয়াদের নির্ভরযোগ্য বোলার কাগিসো রাবাডা। শুধু তিনি নন, ৭ উইকেট পান নান্দ্রে বারগারও। 

ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪৫ রানে এবং দ্বিতীয় ইনিংস শেষ হয় মাত্র ১৩১ রানে। দক্ষিণ আফ্রিকা এক ইনিংসেই করে ৪০৮ রান। দুটি ইনিংসের স্কোর দেখে একটি বিষয় স্পষ্ট যে, ভারতের টপ অর্ডার এবং লোয়ার অর্ডার পুরোপুরিভাবে ব্যর্থ। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, মিডল অর্ডারও সেইভাবে দানা বাঁধতে পারেনি। স্বভাবতই, দ্বিতীয় ম্যাচে নামার আগে নিশ্চয়ই এই বিষয়গুলি নিয়ে আলোচনা হবে ড্রেসিংরুমে। সুত্রের খবর, এই ম্যাচে দলে দুটি পরিবর্তন হতে পারে। রবিচন্দ্রন অশ্বিনের বদলে দলে আসতে পারেন রবীন্দ্র জাদেজা এবং প্রসিধ কৃষ্ণর পরিবর্তে প্রথম এগারোতে দেখা যেতে পারে আবেশ খানকে।   

এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত ভারত সিরিজে সমতা ফেরাতে পারে কিনা। 

Comments :0

Login to leave a comment