CITU JALPAIGURI

সিআইটিইউ’র লড়াইয়ে কাজ ধিরে পেলেন ৮ বিদ্যুৎকর্মী

জেলা

আন্দোলনে জয়ের পর বিদ্যুৎকর্মীদের সঙ্গে সিআইটিইউ নেতা কৃষ্ণ সেন।

সিআইটিইউ অনুমোদিত পশ্চিমবঙ্গ বিদ্যুৎ সহায়ক কর্মী ইউনিয়নের নেতৃত্বে তীব্র লড়াই আন্দোলনে কাজ ফিরে পেলেন ছাঁটাই আট শ্রমিক। 
ডিভিশনাল ম্যানেজারের সঙ্গে কথা হয়েছিল সোমবারই। মঙ্গলবার সকালে জলপাইগুড়িতে তাঁরা কাজে যোগ দিতে যান। তখন আবার ঠিকাদার সংস্থার মালিক বাধা দেন বলে অভিযোগ শ্রমিকদের। তাঁরা জানিয়েছেন, কুকথাও বলা হয়েছে। 
শ্রমিকরা ফের বিদ্যুৎ পর্ষদের ডিভিশন অফিসে গিয়ে ডিভিশনাল ম্যানেজারের সঙ্গে কথা বলেন। ডিভিশনাল ম্যানেজারের হস্তক্ষেপে তাঁরা শেষ পর্যন্ত কাজে যোগ দিয়েছেন। 
কাজ ফিরে পাওয়া বিদ্যুৎ সহায়ক কর্মী বিশ্বজিৎ রায় ও মিঠুন সাহা বলেন, ‘‘সিআইটিইউ’র পতাকার নিচে এসে লড়াই করে জিততে পেরেছি। শেষ মুহূর্ত পর্যন্ত আমাদের কাজে যোগদানে বাধা দেওয়ার চেষ্টা হয়েছে। কিন্তু আটকাতে পারেনি।’’ 
সংগঠনের সম্পাদক রজনী রায় বলেন, ‘‘অনৈতিক ভাবে কাছ থেকে বাদ দেওয়ায় পশ্চিমবঙ্গ বিদ্যুৎ সহায়ক কর্মী ইউনিয়ন এই শ্রমিকদের পাশে দাঁড়ায়। অসম লড়াইয়ে শ্রমিকরা জিততে পেরেছেন।’’ 
সংগঠনের সভাপতি মিন্টু নন্দী বলেন, ‘‘যেভাবে বদলি এবং ছাঁটাই করা হয়েছে তা শ্রম আইন বিরোধী, এভাবে বদলি করা যায় না। ঠিকাদার গায়ের জোরে এ কাজ করবার চেষ্টা করেছিলেন। ঐক্যবদ্ধ লড়াইয়ের জয় হলো শ্রমিকরা কাজ ফিরে পেলেন। 
সিআইটিইউ জলপাইগুড়ি জেলা সভাপতি কৃষ্ণ সেন এই ঐক্যবদ্ধ লড়াইয়ে জিতবার জন্য শ্রমিকদের অভিনন্দন জানান।

Comments :0

Login to leave a comment