ASIAN GAMES

এশিয়াডের পদক তালিকায় চতুর্থ স্থান ধরে রাখল ভারত

খেলা

ASIAN GAMES INDIAN FOOTBALL INDIA BANGLADESH TAIWAN CHINA BENGALI NEWS SHOOTING TENNIS

চীনের হাংঝৌ এশিয়াডে সোনার দৌড় চলছে ভারতের। শনিবার ২টি সোনা জিতেছে ভারত। তারফলে ভারতের মোট স্বর্ণপদকের সংখ্যা পৌঁছল দশে। এখনও অবধি মোট ৩৮টি পদক জিতেছেন ভারতীয়রা। ১০টি সোনা ছাড়াও ১৪টি করে রুপো এবং ব্রোঞ্জের পদক জিতেছে ভারত। এই নিয়ে টানা ২দিন পদক তালিকায় চতুর্থ স্থান ধরে রাখল ভারত। 

শনিবার দিনের শুরুতেই সোনা জেতেন রোহন বোপান্না এবং রুতুজা ভোঁসলে জুটি। তাইওয়ানের ইন-শুয়ো এবং সুং হাও হুয়াং জুটিকে হারিয়ে টেনিসের মিক্সড ডাবলসে সোনা জেতেন তাঁরা। পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে পুরুষদের টিম স্কোয়াশে সোনা জিতেছেন সৌরভ ঘোষাল, অভয় সিং এবং মহেশ মনগাঁওকার। 

এদিন শুটিংয়ে অল্পের জন্য সোনা হাতছাড়া হয়েছে ভারতের। সারাবজোৎ সিং এবং দিব্যা টিএস জুটি চীনের কাছে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ফাইনালে ১৪-১৬ ব্যবধানে হেরে যান। তাঁদের রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। 

শনিবার হাংঝৌতে ১০ হাজার মিটার দৌড়ে রুপো এবং ব্রোঞ্জ জিতেছেন ভারতের কার্তিক কুমার এবং গুলবীর সিং। অ্যাথলেটিক্সে অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে শটপুট, পুরুষ এবং মহিলাদের ৪০০ মিটার দৌড়,  হেপথালনের মত বিভাগে। 

মহিলাদের ভারতোল্লন বিভাগে বিন্দ্যারানী দেবী পঞ্চম হন। ব্যাডমিন্টনে মহিলা ডাবল্‌সের সেমিফাইনালে পৌঁছেছেন ঐহিকা মুখার্জি এবং সুতীর্থা মুখার্জি জুটি। তাঁরা দেশের জন্য পদক নিশ্চিত করেছেন। কোয়ার্টার ফাইনালে চীনকে ১১-৫,১১৫-৫,৫-১১ এবং ১১-৯ ব্যবধানে পরাস্ত করেন তাঁরা। 

মহিলাদের বক্সিংয়েও পদক আশ্বস্ত করেছেন লোভলিনা বোরগোঁহাইন এবং প্রীতি পাওয়ার। তাঁরা দু’জনেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। 

পদক তালিকায় বর্তমানে ভারত রয়েছে চতুর্থ স্থানে। প্রথম তিনটি স্থানে রয়েছে যথাক্রমে চীন, জাপান এবং দক্ষিণ কোরিয়া। 

 

Comments :0

Login to leave a comment