RANJI TROPHY FINAL

১৭৪ রানে শেষ বাংলার প্রথম ইনিংস

খেলা

Ranji trophy indian domestic cricket bengal saurashtra sports bengali news জয়ের উচ্ছ্বাসে মাতছে টিম সৌরাষ্ট্র। ছবি: অচ্যুৎ রায়

বিপর্যয়ের মুখ থেকে দলকে কিছুটা টেনে তুললেন শাহবাজ আহমেদ এবং আকাশ পোড়েল জুটি। সেই জুটির কাঁধে ভর দিয়েই ১৭৪ রানে শেষ হল রনজি ফাইনালে  বাংলার প্রথম ইনিংস। পালটা ব্যাট করতে নেমে সৌরাষ্ট্রের স্কোর ৮১/২। প্রথম দিনের খেলা শেষ হয়েছে। সৌরাষ্ট্রের হয়ে ক্রীজে রয়েছেন হার্ভিক দেসাই(৩৮) এবং চেতন সাকারিয়া(২)। 

রনজি ফাইনালের প্রথম ইনিংসে বেনজির ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলা। একসময় বাংলার স্কোর ছিল  ৬ উইকেট ৬৫ রান। সেখান থেকে দলকে ন্যূনতম লড়াই দেওয়ার যায়গায় টেনে নিয়ে যান শাহবাজ-আকাশ জুটি। এদিন শাহবাজ ৬৯ এবং আকাশ ৫০ রানের ইনিংস খেলেন। 

বৃহস্পতিবার থেকে ইডেন গার্ডেন্সে শুরু হয়েছে ২০২২-২৩ মরশুমের রনজি ট্রফির ফাইনাল। ফাইনালে সৌরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলা। দীর্ঘদিন পরে রনজি জয়ের হাতছানি রয়েছে বাংলার সামনে। কিন্তু খেলা ২০ ওভার পেরোতে না পেরোতেই সমস্যায় পড়ে যায় বাংলা দল। 

এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সৌরাষ্ট্রের অধিনায়ক জয়দেব উনাদকাট। প্রথমে ব্যাট করতে নেমে ২ রানের মধ্যে ৩ উইকেট হারায় বাংলা। আউট হন দুই ওপেনার সুমন্ত গুপ্ত, অভিমন্যু ঈশ্বরণ এবং ৩ নম্বরে নামা সুদীপ ঘরামি। দলীয় স্কোর ১৭ রানের মাথায় আউট হন অধিনায়ক মনোজ তিওয়ারি। দলকে কিছুটা খেলায় ফেরানোর চেষ্টা করেন অনুষ্টুপ মজুমদার। কিন্তু তিনিও ব্যক্তিগত স্কোর ১৬ রানের মাথায় আউট হন। 

সৌরাষ্ট্রের হয়ে চেতান সাকারিয়া এবং জয়দেব উনাদকাট ৩টি করে উইকেট নিয়েছেন। এছাড়া চিরাগ জানি এবং ধর্মেন্দ্রসিং জাদেজা'র সংগ্রহ ২টি করে উইকেট। অপরদিকে বাংলার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন আকাশদীপ এবং মুকেশ কুমার। 

প্রসঙ্গত, চলতি ম্যাচের অবস্থা মনে করিয়ে দিচ্ছে ২০২০ রনজি ফাইনালের কথা। ২০২০ ফাইনালে রাজকোটে সৌরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল বাংলা। দীর্ঘ প্রায় ৩০ বছর পরে সেইবার রনজি ট্রফি জয়ের স্বপ্ন দেখেছিলেন বাংলার খেলোয়াড়রা। কিন্তু প্রথম ইনিংসের লিডকে হাতিয়ার করে ট্রফি জিতে নেয় সৌরাষ্ট্র। চলতি মরশুমে ঘরের মাঠে সেই ম্যাচের বদলা নেওয়ার সুযোগ এসেছে বাংলার কাছে। কিন্তু বাংলা দল কি পারবে সেই সুযোগ কাজে লাগাতে? 

Comments :0

Login to leave a comment