BJP

আত্মবিশ্বাস নেই, তাই বিরোধী প্রার্থীকে দলে নিচ্ছে বিজেপি

জাতীয় লোকসভা ২০২৪

দল ভাঙিয়ে রাজ্য সরকার গঠন করার নজির তৈরি করেছে বিজেপি। লোকসভা নির্বাচনের আগে বিরোধী প্রার্থীকে দলে টেনে বিনা প্রতিদ্বন্দিতায় জেতার নতুন কৌশল নিয়েছে তারা। পশ্চিমবঙ্গে পঞ্চায়েত পৌরসভা নির্বাচনে এই ‘ফর্মুলা’ মেনে চলে তৃণমূল। এবার বিজেপি তা প্রয়োগ করতে চাইছে সর্বভারতীয় স্তরে।

তৃতীয় দফা নির্বাচনের কয়েকদিন আগে হঠাৎ করে মনোনয়ন প্রত্যাহার করে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ইন্দোরের কংগ্রেস প্রার্থী অক্ষয় বাম। সমাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে কৌলাস বিজয়বর্গী এবং বিজেপি বিধায়ক রমেশ মেন্ডলার সাথে গাড়িতে করে তিনি মনোনয়ন প্রত্যাহার করতে যাচ্ছেন। উল্লেখ্য তৃণমূল থেকে মুকুল রায় বিজেপিতে এসেছিলেন এই কৌলাস বিজয়বর্গীর হাত ধরেই। 

১৩ মে ইন্দোর লোকসভা আসনে ভোটগ্রহন। ওই কেন্দ্রে বিজেপি প্রার্থী শঙ্কর লালওয়ানির বিরুদ্ধে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দিতা করছিলেন অক্ষয় বাম। 

বিজয়বর্গী তার এক্সহ্যান্ডেলে লিখেছেন যে অক্ষয় বামকে বিজেপিতে স্বাগত। লোকসভা নির্বাচনের আগে থেকেই গোটা দেশে ‘৪০০ পার’ এর স্লোগান তুলেছিল বিজেপি। সংসদ ভবনে প্রধানমন্ত্রী ঢোকার সময় বেঞ্চ বাজিয়ে বিজেপি স্লোগান দিয়েছে ‘ফির একবার মোদী সরকার’। 

বিভিন্ন স্তরের বিজেপি নেতা মন্ত্রীরা দাবি করে আসছেন মোদী সরকারের কাজের জন্য ফের একবার তারা ক্ষমতায় ফিরবে। যেই দল এতো আত্মবিশ্বাসী জয় নিয়ে তারা কেন ভোটের আগে বিরোধী প্রার্থীদের দলবদল করাচ্ছে তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।  

Comments :0

Login to leave a comment