KRANTI LEOPARD

ক্রান্তির চা বাগানের কাছে ধরা পড়ল চিতাবাঘ, আতঙ্ক এলাকায়

জেলা

ফের ডুয়ার্সে থেকে খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ।

জলপাইগুড়ির ক্রান্তি ব্লকে দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে চা বাগান এলাকায় ফের খাঁচায় বন্দি হয়েছে চিতাবাঘ। দু’দিন আগে একটি চিতাবাঘ খাঁচাবন্দি হয়। স্থানীয়রা ফের খাঁচা বসানোর আবেদন জানিয়েছেন বনদপ্তরের কাছে। 
রবিবারে প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী সোহেল রানা, আব্দুল গফুর, আফতাবুল আলম, মজিউল হকরা জানিয়েছেন যে গত কয়েকদিন ধরে  এলাকায় ত্রাস হয়েছে চিতাবাঘের উপদ্রব। ছাগল গরু খেয়ে ফেলছে। 
স্থানীয় বাসিন্দারা বনদপ্তরের কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জ অফিসের সঙ্গে যোগাযোগ করেন। কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জ অফিসের উদ্যোগে খাঁচার ব্যবস্থা করা হয়। তাতেই ধরা পড়েছেন এই চিতাবাঘ। 
চিতাবাঘটি খাঁচায় গর্জন করতে থাকে। তখন চা বাগানের মধ্যে লুকিয়ে থাকা আরও বাঘের গর্জন শোনা গেছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। বিশিষ্ট সমাজসেবী মেহবুব আলম বনদপ্তরের এহেন উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন। আপালচাঁদ রেঞ্জ অফিসারের বন কর্মীরা এসে চিতা বাঘটিকে উদ্ধার করেন। 
বনদপ্তর সূত্রে জানা গেছে যে বাঘটির স্বাস্থ্য পরীক্ষা  করার পরে সুরক্ষিত স্থানে ছেড়ে দেওয়া হবে। পরপর দুই দিনের মধ্যে দু’টি বাঘ একই এলাকা থেকে খাঁচা বন্দি হওয়ায় এলাকাবাসীরা আতঙ্কিত। এলাকার মানুষ ফের খাঁচা বসানোর  দাবি জানিয়েছেন বনদপ্তরের কাছে।

 

Comments :0

Login to leave a comment