Left Win

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মী সমবায়ে বিপুল জয় বাম প্রগতিশীল প্রার্থীদের

রাজ্য কলকাতা

ক্যাপশন: বামপন্থী কর্মীদের বিজয়ে উচ্ছ্বাস।

 কলকাতা বিশ্ববিদ্যালয়ের কর্মী সমবায়ে বিপুলভাবে জয়ী হলেন বামপন্থী প্রগতিশীল প্রার্থীরা। কর্মচারীদের দ্বারা পরিচালিত এই কো-অপারেটিভ নির্বাচনে সমবায় বাঁচাও মঞ্চের প্রার্থীরা সমস্ত ক্ষেত্রেই বাম-বিরোধী রামধনু জোটকে পরাস্ত করে বিপুল ভোটে জয়লাভ করেছেন। ক্যালকাটা ইউনিভার্সিটি এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (সিইউইএ)’র পক্ষ থেকে এই জয়ের জন্য কর্মচারী, শিক্ষক ও আধিকারিকদের অভিনন্দন জানানো হয়েছে। বুধবার এই নির্বাচন হয়।  
এই সমবায়ে সাধারণ-মহিলা তফসিলি মোট তিনটি ক্ষেত্রে ১২ আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়। বিপুল উৎসাহ ও অদম্য জেদ নিয়ে কর্মচারীরা এই নির্বাচনে অংশগ্রহণ করেন। মোট ৯২৭ ভোটের মধ্যে ৮৩৭টি ভোট পড়েছে। সমবায় বাঁচাও মঞ্চের প্রার্থীরা সর্বোচ্চ ৬২২ ও সর্বনিম্ন ৫৭৮ ভোট পেয়েছেন। বিপরীতে, প্রতিক্রিয়ার জোটের সর্বোচ্চ প্রাপ্ত ভোট ১৪৪। 
প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিজেপি, তৃণমূল, এসইউসিআই(সি) সহ নকশালপন্থীদের মিলিত রামধন জোট দীর্ঘ প্রায় দেড় বছর ধরে বিভিন্নরকম আক্রমণ সংগঠিত করে আইনি জটিলতা তৈরি করে নির্বাচনকে বন্ধ রেখেছিল। (সিইউইএ)’র নেতৃত্বে প্রতিক্রিয়ার এই আক্রমণকে মোকাবিলা করতে সাধারণ কর্মচারী, শিক্ষক ও আধিকারিকরা জোটবদ্ধ হয়ে এই নির্বাচনে অংশগ্রহণ করেন।
নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর সকল নির্বাচকদের অভিনন্দন জানান কো-অপারেটিভের প্রাক্তন সম্পাদক ব্রজদুলাল জানা, বিশ্ববিদ্যালয় যুক্ত সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অঞ্জন ঘোষ, (সিইউইএ)’র সম্পাদক সোমনাথ সাহা, সভাপতি, সুদীপ্ত ব্যানার্জি প্রমুখ।

Comments :0

Login to leave a comment