India Women vs Bangladesh

আজ জিতলেই সিরিজ হরমনপ্রীতদের

খেলা

India Women vs Bangladesh


তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। মঙ্গলবার জিতলেই সিরিজ হরমনপ্রীতদের। এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ পকেটে পুড়তে মরিয়া উইমেন ইন ব্লু। 
প্রথম ম্যাচে ব্যাট হাতে অবদান রেখেছেন দুই অভিজ্ঞ ভারতীয় ব্যাটার স্মৃতি মান্ধানা ও হরমনপ্রীত কউর। অর্ধশতরান করেছেন ভারতীয় অধিনায়ক। তাঁকে যোগ্য সঙ্গত করেছেন স্মৃতি। দু’জনের ব্যাটে ভর জয় পেয়েছে দল। কিন্তু ফের ব্যর্থ শেফালি বর্মা। খাতা খুলতে পারেননি তিনি। বল হাতে একটি উইকেট পেলেও, রান পাচ্ছেন না বলেই সমালোচনা হচ্ছে শেফালির। শেষ দশটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে একটি মাত্র পঞ্চাশ রানের ইনিংস খেলেছেন। বাংলাদেশের মতো অপেক্ষাকৃত সহজ দলের বিরুদ্ধে ছন্দে ফেরার ভালো সুযোগ তাঁর সামনে। যদি তিনি কাজে লাগাতে পারেন। আসলে শেফালির সমস্যা  টেকনিক্যাল। খুব শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবেন কোচ অমল মজুমদার। তাঁর যোগদানে যদি সমস্যা মেটে শেফালির। 


বর্মার মতোই রান পাননি জেমিমা রড্রিগেজ। মন্থর ব্যাটিং অব্যাহত রেখেছেন যষ্ঠিকা ভাটিয়াও। জিতলেও বেশ সমস্যা কিন্তু রয়েছে ভারতীয় ব্যাটিং বিভাগে। আগের তুলনায় সিরিজের প্রথম ম্যাচে, তুলনামূলক ভালো ফিল্ডিং করেছে ভারত। বোলিং বিভাগে অভিষেক নজর কেড়ছেন মিনু প্যাটেল ও অনুসূয়া। আঁটোসাঁটো লাইন লেংথে বোলিং করে, বাংলাদেশে ব্যাটারদের বড় শট খেলতে দেননি। প্রথম ম্যাচে মার খেয়েছেন আরেক অভিষেককারী মিডিয়াম পেসার অমনজোৎ কউর। তবে নিজেদের ধারাবাহিকতা বজায় রেখেছেন পূজা বস্ত্রাকর। দ্বিতীয় টি-২০, একাদশে কোনও বদল সম্ভবত আনবেন না ভারত। সিরিজ জিতলে, শেষ ম্যাচে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করতে পারবে ভারত।
অন্যদিকে, ঘরের মাঠে, প্রথম ম্যাচ হেরে ধুঁকছে বাংলাদেশ। এই দলটা নিজেদের যোগ্যতা অনুযায়ী খেললে, হরমনপ্রীতদের হারানোর ক্ষমতা রাখে। সিরিজ বাঁচাতে হলে দায়িত্ব নিতে হবে অভিজ্ঞ ক্রিকেটারদের। 
(ম্যাচ শুরু দুপুর ১.৩০)


 

Comments :0

Login to leave a comment