BUDDHADEV BHATTACHARYA

সুস্থ রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য

রাজ্য

বুদ্ধদেব ভট্টাচার্যের শারিরীক অবস্থা অনেকটাই স্থিতিশীল। সোমবার দুপুরে তাঁকে ইন্টেনসিভ ভেন্টিলেশন থেকে বাইরে আনা হয়। তারপর থেকে বাইপ্যাপে রাখা হয়েছে তাঁকে। শরীরে সংক্রমণের মাত্রা আগের থেকে অনেকটাই কমেছে বলে বেসরকারি হাসপাতাল সূত্রে খবর। বিভিন্ন পরীক্ষার রিপোর্টও স্থিতিশীল।


তবে বাইপ্যাপ চললেও মাঝে মাঝে তা খুলে রাখা হচ্ছে। সেই সময় নিজে থেকেই শ্বাস প্রশ্বাস নিতে পারছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। নিজে থেকে কথাও বলতে পারছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। 
শনিবার রক্তে অক্সিজেন কমে যাওয়ার ফলে নিউ আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। শারিরীক অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশনে দেওয়া হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। রবিবার থেকে শারিরীক অবস্থার কোন অবনতি হয়নি তাঁর। সোমবার তাঁর সিটি স্ক্যান ও রক্তপরীক্ষার অন্যান্য রিপোর্ট খতিয়ে দেখে চিকিৎসকরা তাঁকে ইনভেসিভ ভেন্টিলেশন থেকে ধাপে ধাপে বের করে আনার প্রক্রিয়া শুরু করেন চিকিৎসকরা।

 
শ্বাসনালীতে সংক্রমণের কারণে শ্বাসকষ্ট ও রক্তে অক্সিজেনের পরিমাণ কমে যাওয়ার কারণে শনিবার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেব ভট্টাচার্যকে। সেই রাতেই তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়, সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে অ্যান্টিবায়োটিকও চালানো হয়।

Comments :0

Login to leave a comment