Kakababu

শ্রদ্ধার সাথে পালিত মুজফ্‌ফর আহ্‌মদের জন্মদিবস

রাজ্য কলকাতা

ভারতের কমিউনিস্ট আন্দোলনের অন্যতম পথিকৃৎ কমরেড মুজফ্‌ফর আহ্‌মদের ১৩৪তম জন্মদিবস উদযাপিত সিপিআই(এম) রাজ্য দপ্তর মুজফ্‌ফর আহ্‌মদ ভবন এবং গণশক্তির দপ্তরে। এদিন সকালে গোবরা কবরস্থানে শ্রদ্ধা জ্ঞাপন করেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রীদীপ ভট্টাচার্য, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য কল্লোল মজুমদার সহ নেতৃত্ব। তারপর রাজ্য দপ্তর এবং গনশক্তি ভবনে মুজফ্‌ফর আহ্‌মদের প্রতিকৃতিতে মাল্যদান করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিম, শ্রীদীপ ভট্টাচার্য, অনাদি সাহু, কল্লোল মজুমদার, মীনতি ঘোষ, দীপক দাশগুপ্ত, সুদীপ সেনগুপ্ত, সর্বানী সাঁতরা, অতনু সাহা গণশক্তির কর্মীরা সহ নেতৃত্ব।


এদিন গণশক্তি ভবনে মুজফ্‌ফর আহ্‌মদ গ্রন্থাগারে গণশক্তি সংখ্যা এবং বিশেষ সংখ্যার সঙ্কলন প্রকাশ করেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।


১৮৮৯ সালে বর্তমান বাংলাদেশের সন্দীপে জন্ম কমরেড মুজফ্‌ফর আহমদের। কমিউনিস্ট আন্দোলনে মতাদর্শগত সংগ্রামের এক বিশেষ পরিস্থিতিতে ১৯৬৩ সালে কমিউনিস্ট নেতৃবৃন্দ তাঁর জন্মদিবস পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন, সেই ধারাবাহিকতায় এখনও মতাদর্শগত লড়াইকে দৃঢ় করতে সিপিআই(এম) ৫ আগস্ট দিনটি পালন করে থাকে। শনিবার সকালে গোবরা কবরস্থানে শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। সকাল ১০টায় মুজফ্‌ফর আহ্‌মদ ভবনে, এবং তারপরে গণশক্তি ভবনে মুজফ্‌ফর আহ্‌মদ গ্রন্থাগারে শ্রদ্ধা প্রদর্শণ করার পর। গণশক্তি প্রিন্টার্স প্রাইভেট লিমিটেড এবং বিধাননগরে ন্যাশনাল বুক এজেন্সিতেও শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। বিকালে মহাজাতি সদনে সভা  হবে। সভায় পার্টির রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং পলিট ব্যুরো সদস্য সূর্য মিশ্র ভাষণ দেবেন। সভাপতিত্ব করবেন বিমান বসু।

Comments :0

Login to leave a comment