Youth Committed Suicide

আত্মঘাতী যুবক! পরিবারের দাবি সিএএ আতঙ্কে

রাজ্য কলকাতা

সিএএ আতঙ্ক কলকাতায়। সেই আতঙ্কের গ্রাসে আত্মঘাতী যুবক। মৃতের নাম দেবাশিস সেনগুপ্ত (৩৭)। জানা গিয়েছে, তিনি নেতাজি নগর থানা এলাকার বাসিন্দা। কিন্তু তিনি গত মঙ্গলবার সুভাষগ্রামে তাঁর মামার বাড়িতে গিয়েছিলেন। বুধবার সেখানেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। যুবকের আত্মঘাতী হওয়ার ঘটনা নিয়ে বৃহস্পতিবার সুভাষগ্রামে উত্তেজনা দেখা যায়। ওই ঘটনায় রাজনৈতিক ফায়দা তুললে তৃণমূলের তরফে নানা অভিযোগ করা হলেও পুলিশের তরফে এনিয়ে বিশেষ কিছু বলা হয়নি। 

আত্মঘাতী যুবকের নেতাজি নগরের বাড়িতে দেখা করতে গেল সৃজন ভট্টাচার্য। সেখানে গিয়ে তিনি প্রশ্ন তোলে, আজকে লোক দেখানো নাটক করতে কাউন্সিলর এসেছিলেন। সংসদে যখন সিএএ বিরোধী ভোটাভুটি হয় তখন তার দলের সান্সদ মিমি চক্রবর্তী কোথায় ছিলেন?

কলকাতা পুলিশের যুগ্ম-নগরপাল (সদর) মিরাজ খালিদ জানিয়েছেন, ‘‘ওই যুবকের দেহটি পাওয়া গেছে বারুইপুর জেলা পুলিশের আওতাধীন সুভাষগ্রাম থেকে ৷ সেখানেই আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। যেহেতু তিনি নেতাজীনগর থানার বাসিন্দা, তাই স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।’’
কলকাতা পুলিশের তরফে একবারের জন্যও আত্মহত্যার কারণ হিসাবে ‘সিএএ বা এনআরসি’র কথা বলা হয়নি। তবে মৃতের পরিবারের সদস্যরা নাকি স্থানীয় থানায় জানিয়েছেন, কয়েকদিন ধরে সিএএ কার্যকরী হওয়া নিয়ে চিন্তায় ছিলেন দেবাশিস সেনগুপ্ত। নাগরিকত্ব হারানোর ভয় তিনি পাচ্ছিলেন বলে দাবি করা হয়েছে। তাঁর কাছে কিছু কাগজপত্র ছিল না বলে জানা গিয়েছে। পরিবারের সদস্যদের দাবি, তানিয়ে তিনি নাকি আতঙ্কে ভূগছিলেন। সিএএ লাগু নিয়ে গত কয়েকদিন ধরে চিন্তায় ছিলেন। নাগরিকত্ব হারানোর ভয় তিনি পাচ্ছিলেন বলেও পরিবারের সদস্যদের দাবি করেছেন।  তৃণমূল এই ঘটনা নিয়ে সরগরম শুরু করায় ওই যুবকের মরদেহ সুভাষগ্রাম থেকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। ফের কলকাতায় করা হবে ময়নাতদন্ত।

Comments :0

Login to leave a comment