SFI KOLKATA

সম্মেলন স্থলের আশেপাশের বাসিন্দাদের বাড়িতে মধ্যাহ্ন ভোজ করলেন এসএফআই কর্মীরা

কলকাতা

ডিওয়াইএফআইয়ের ইনসাফ যাত্রায় দেখা গিয়েছিল মীনাক্ষী মুখার্জি, ধ্রুবজ্যোতি সাহা, কলকতান দাশগুপ্তদের জন্য থাকা খাওয়ার ব্যবস্থা করছেন সাধারণ মানুষজন। বহু সাধারণ মানুষের বাড়িতে রাত কাটিয়েছেন কোচবিহার থেকে কলকাতা পর্যন্ত হাঁটা পদযাত্রীরা।

এবার সেই ছবি দেখা গেলো কলকাতায়। শিয়ালদহের কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে চলছে এসএফআই কলকাতা জেলা ৩৩ তম সম্মেলন। বৃহস্পতিবার সমাবেশের মধ্যে দিয়ে শুরু হয়েছে সম্মেলন। শনিবার তা শেষ হচ্ছে। 

এদিন দুপুরে সম্মেলনে আসা ছাত্র ছাত্রীদের জন্য দুপুরের খাবারের ব‍্যবস্থা করলেন সম্মেলন স্থলের আশেপাশের বাসিন্দারাই। ২৮৭ জন প্রতিনিধি এদিন বিভিন্ন দলে ভাগ হয়ে আশেপাশের বাড়িতেই খেলেন দুপুরের খাবার।

এসএফআই কলকাতা জেলা সভাপতি দেবাজ্ঞন দের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘মানুষের থেকে সাহায্য নিয়েই আমাদের সংগঠন চলে। সম্মেলনের খরচ আমরা মানুষের থেকেই সংগ্রহ করেছি। আজ যারা আমাদের পাশে দাঁড়িয়েছেন তাদের বাড়ির ছেলে মেয়েরা যাতে ভালো ভাবে লেখা পড়াটা করতে পারে তার জন্যই আমাদের লড়াই। আমরা সেই কাজ চালিয়ে যাবো।’’ তার কথায়, মানুষ পরিস্থিতি এবং অভিজ্ঞতা দিয়েই নিজের বন্ধুকে চিনে নেয়, শনিবারের ঘটনা তার প্রমান।

Comments :0

Login to leave a comment