Left Front

জয়নগর, বরানগরের প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

রাজ্য লোকসভা ২০২৪

বামফ্রন্ট এবং কংগ্রেসের মধ্যে সার্বিক আসন সমঝোতা সম্পন্ন। লোকসভা নির্বাচনে আরও ১ কেন্দ্রে প্রার্থীদের নাম ঘোষণা করল বামফ্রন্ট। বুধবার সন্ধায় সাংবাদিক সম্মেলন করে দক্ষিণ ২৪ পরগণা জেলার জয়নগরের আসনে আরএপি’র সমরেন্দ্রনাথ মণ্ডলকে প্রার্থী করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এই আসনটি তপশিলি জাতির জন্য সংরক্ষিত বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে। এর আগে গত ৬ এপ্রিল বারাসত লোকসভা কেন্দ্রে ফরওয়ার্ড ব্লক প্রার্থী প্রবীর ঘোষের নাম ঘোষণা করলেও এদিন তাঁর বদলে সঞ্জীব চ্যাটার্জির নাম ঘোষণা করা হয়েছে। বারাসাত পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের তিনবারের কাউন্সিলর এবং ফরওয়ার্ড ব্লকের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক তথা রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য সঞ্জীব চ্যাটার্জি। 
এদিন বামফ্রন্টের তরফে বরানগর বিধানসভার উপনির্বাচনে সিপিআই(এম)’র তন্ময় ভট্টাচার্যের নাম ঘোষণা করা হয়েছে। 
সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এদিন সাংবাদিক সম্মেলনে বলেছেন, রাজ্যের ৪২টি লোকসভা আসনে বামফ্রন্ট এবং বাম সমর্থিত প্রার্থীদের কংগ্রেস প্রার্থীদের নাম ঘেষণা হয়ে গেল উপনির্বাচনে প্রার্থীদেরও নাম ঘোষণা করা হয়েছে। এই প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান তিনি। 
কিছুদিন আগে বরানগরের বিধায়ক তাপস রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। তিনি উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হয়েছেন। বর্তমানে বরানগরের বিধায়কের আসনাটি ফাঁকা। যার ফলে ওই কেন্দ্রে উপনির্বাচন হবে আগামী ১লা জুন।

Comments :0

Login to leave a comment