INDIA VS ENGLAND TEST

পঞ্চম টেস্টের শুরুতেই দাপট ভারতের

খেলা

Test cricket india england bengali news

সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে রোহিত শর্মার টিম। ৫ ম্যাচের সিরিজে ভারত এগিয়ে রয়েছে ৩-১ ব্যবধানে। কিন্তু শেষ ম্যাচেও জয়ের খিদে একটুও কমেনি টিম ইন্ডিয়ার। 

বৃহস্পতিবার হিমাচল প্রদেশের ধর্মশালা স্টেডিয়ামে পঞ্চম টেস্টে মুখোমুখি হয়েছে ভারত এবং ইংল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। কিন্তু সেই সিদ্ধান্তকে কার্যত একার হাতে ভুল প্রমাণ করলেন ভারতীয় স্পিনাররা।

প্রথম দিনেই ইংল্যান্ডের গোটা ব্যাটিং লাইন আপকে প্যাভেলিয়নে ফেরত পাঠান ভারতীয় বোলাররা। ১০টি উইকেটই নিয়েছেন স্পিনাররা।  ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ২১৮ রানে। কুলদীপ একাই নেন ৫টি উইকেট। রবিচন্দ্রন অশ্বিন নেন ৪টি উইকেট। ১টি উইকেট গিয়েছে রবীন্দ্র জাডেজার সংগ্রহে। 

ভালো বোলিং করলেও উইকেট পাননি জশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন ওপেনার জ্যাক ক্রউলি। বাকি কোনও ব্যাটার ৩০’র গন্ডী ছুঁতে পারেননি। 

জবাবী ব্যাটিংয়ে নেমে শক্ত ভিতের উপর ভারতীয় ইনিংসকে দাঁড় করার দুই ওপেনার যশস্বী জয়সোয়াল এবং অধিনায়ক রোহিত শর্মা। যশস্বী ৫৭ রানে আউট হলেও ৫২ রানে অপরাজিত রয়েছেন রোহিত। তাঁকে সঙ্গত দিচ্ছেন শুভমান গিল। তিনি ২৬ রানে অপরাজিত রয়েছেন।

Comments :0

Login to leave a comment