TMC ATTACK IN BELEGHATA

হামলা রুখেই সই সংগ্রহ করলেন নাগরিক আন্দোলনের কর্মীরা

কলকাতা

TMCP BELEGHATA CRIMINAL CRIME BENGALI NEWS বেলেঘাটায় তৃণমূলের আক্রমণ। ছবিঃ প্রতীকী

রবিবার বেলেঘাটায় কলকাতা শহরে দূষণহীন গণ পরিবহণ ব্যবস্থার পক্ষে জনমত তৈরি করছিলেন কলকাতা নাগরিক সম্মেলনের কর্মী সমর্থকরা। তাঁদের উপর হামলা চালালো তৃণমূল। যদিও হামলা সত্ত্বেও কর্মসূচি পালন করেন নাগরিক সম্মেলনের কর্মীরা। 

সংগঠন সূত্রে খবর, গণপরিবহণের ভাড়া নির্দিষ্ট করা, পর্যাপ্ত পরিমাণে সরকারি এবং বেসরকারী বাস চালানো, বন্ধ হয়ে যাওয়া রুটগুলিকে পুনরায় চালু করা, এবং নতুন রুটে সরকারি বাস চালানো এবং শহরে ট্রাম ফেরানোর দাবিতে রবিবার সকালে বেলেঘাটার ৩৩ এবং ৩৪ নম্বর ওয়ার্ডে ক্যাম্প করে সাক্ষর সংগ্রহ অভিযান চালানো হচ্ছিল সংগঠনের বেলেঘাটা জোনের উদ্যোগে। 


অভিযোগ, ৩৪ নম্বর ওয়ার্ডের কালীতারা বোস লেন এবং বেলেঘাটা মেন রোডের সংযোগ স্থলে সই সংগ্রহ চলাকালীন ১৫-২০জন তৃণমূলী দুষ্কৃতীর একটি দল এসে হামলা চালায়। চেয়ার টেবিল উল্টে দেওয়া হয়। ছেঁড়া হয় মাইকের তারও। একইসঙ্গে বলা হয়, সরকারের বিরুদ্ধে কথা বললে মেরে হাত পা ভেঙে দেওয়া হবে। 

পুলিশকে আগাম জানিয়ে এই কর্মসূচি করা হলেও ঘটনাস্থলে কোনও পুলিশ কর্মী উপস্থিত ছিলেন না। পরবর্তীকালে স্থানীয় মানুষ এগিয়ে এলে তৃণমূলীরা পালিয়ে যায়। ঘটনার অনেক পরে পুলিশ আসে। 
কলকাতা নাগরিক সম্মেলনের নেতৃবৃন্দ এই ঘটনার প্রতিবাদে  বেলেঘাটা থানায় ডেপুটেশন জমা দেন। তাঁরা জানিয়েছেন, তৃণমূলের সন্ত্রাস উপেক্ষা করেই দুই ওয়ার্ডের ৫০০’র উপরে সই সংগ্রহ করা হয়েছে।

Comments :0

Login to leave a comment