women commission Left

সুরক্ষা দিতে হবে সন্দেশখালির মহিলাদের, দাবি মহিলা কমিশনে

রাজ্য কলকাতা

সোমবার মহিলা কমিশনের দপ্তরের সামনে ছাত্র-যুব-মহিলা নেত্রীরা।

দিনের পর দিন মারাত্মক নিপীড়নের শিকার মহিলারা। তাঁরাই আজ রাস্তায়। ব্যবস্থা নিতে হবে রাজ্যের মহিলা কমিশনকে। সোমবার কমিশনে দেখা করে এই দাবি তুলেছেন ছাত্র-যুব-মহিলা নেত্রীরা।
সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদক কনীনিকা ঘোষের নেতৃত্বে এদিন কমিশনে যায় প্রতিনিধি দল। ছিলেন ডিওয়াইএফআই নেত্রী পারমিতা চৌধুরী, পৌলবী ঘোষ। এসএফআই’র নেত্রী বর্ণনা মুখার্জি, কলকাতা কর্পোরেশনের কাউন্সিলর মহিলা আন্দোলনের নেত্রী মধুছন্দা দেব সহ নেতৃবৃন্দ।  
মূলত পাঁচটি দাবি নিয়ে আলোচনা হয়েছে এদিন মহিলা কমিশনে। অপরাধীদের ধরতে নির্দিষ্ট ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছে প্রতিনিধি দল। যাঁরা অভিযোগ জানিয়ে পথে নেমেছেন দিতে হবে তাঁদের নিরাপত্তা।
নেত্রীরা বলেছেন, সন্দেশখালির মানুষের কাছে আমরা যেতে চাই, আমাদের যাওয়ার ব্যবস্থা করে দিতে হবে। ইন্টারনেট পরিষেবা চালু করতে হবে সন্দেশখালিতে।
মাধ্যমিক - উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে তার ব্যবস্থা করার দাবিও তুলেছে প্রতিনিধি দল। 
কমিশনের বক্তব্য, কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যান্য দবিগুলি বিবেচনা করা হচ্ছে।
ছিলেন বর্ণনা মুখর্জি, যশোধরা বাগচী, আত্রেয়ী গুহ, ডলি রায়, শ্যামলী চক্রবর্তীও। তাঁরা বলেছেন, ‘‘মূল অভিযুক্তরা ফেরার। কার্যত পুলিশি সন্ত্রাসে মুড়ে ফেলা হয়েছে সন্দেশখালি এলাকা। তদন্ত করে সন্দেশখালির মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে হবে।’’

Comments :0

Login to leave a comment