Toni Kroos

ইউরোর পর অবসর টনি ক্রুসের

খেলা

কিংবদন্তি মিডফিল্ডার টনি ক্রুস আগামী ইউরো কাপ খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। বর্তমানে টনি ক্রুস রিয়াল মাদ্রিদ ক্লাবের হয়ে খেলেন। ৩৪ বছর বয়সী সেন্ট্রাল মিডফিল্ডার এবারের চ্যাম্পিয়ন্স লিগে লস ব্লাঙ্কোস ব্রিগেডের ফাইনালে তোলার পেছনে ক্রুসের কৃতিত্ব অপরিসীম। 
তিনি রিয়াল মাদ্রিদের হয়ে চতুর্থবার ইউরোপের সর্বাধিক লিগ জয়লাভ করেছেন। ফুটবলার হিসাবে হেন কোনও পুরস্কারনেই যা তাঁর জেতা বাকি নেই তাঁর। তিনি অন্যতম সেরা সম্মান অর্জন করেছেন ফিফা বিশ্বকাপ ২০১৪ জিতে।
অবসরের সিদ্ধান্ত ঘোষণা করার সময় তিনি জানান, ‘যেদিন প্রথম বেয়ার্ন মিউনিখে আসি, সেই ১৭ জুলাই ২০১৪, আমার জীবন বদলে যায়, শুধু ফুটবলার নয়-মানুষ হিসেবেও। সেদিন একটা বড় ক্লাবে খেলা শুরু করেছিলাম, এই মরশুমে সেই পর্বের সমাপ্তি এসে গিয়েছে। আমি বিশেষ ভাবে মাদ্রিদিস্তাসদের ধন্যবাদ দিতে চাই। তাঁরা প্রথম থেকে শেষ দিন অবধি আমাকে ভালোবেসেছেন। একথাও বলতে চাই যে এই গ্রীষ্মেই ইউরো চ্যাম্পিয়নশিপ খেলে সক্রিয় ফুটবলার হিসাবে আমার কেরিয়ার শেষ হবে। আমি চেয়েছিলাম ফর্মের চূড়ায় থেকে অবসর নিতে, আমি একেবারে নির্ভুল সময়ে এই সিদ্ধান্ত নিচ্ছি, এ আমার নিজের সিদ্ধান্ত, আমি খুশি ও গর্বিত।’ পাশাপাশি তিনি এও জানান যে, ‘আমি এখানেই অবসর নিতে চেয়েছিলাম, আমি মাদ্রিদের পরে আর কোনও ক্লাবে খেলতে চাই নি, হয়ত আরও  কয়েক বছর খেলতে পারতাম, কিন্তু বেঞ্চে বসে থাকতে আমি পারবো না।’ মাদ্রিদ সমর্থকদের উদ্দেশ্যে শুভেচ্ছা জানিয়ে এভাবেই বিদায় জানাচ্ছেন মাদিদ্রের কিংবদন্তি, ১০ বছরে ২২ টি ট্রফি জয়ী টনি ক্রুজ।

Comments :0

Login to leave a comment