Raju Jha Murder Case

রাজু ঝাঁ খুনে ধৃত এক

রাজ্য

Raju Jha Murder Case


শক্তিগড়ে রাজু ঝাঁ খুনের ঘটনায় ১৯দিন পর পুলিশ এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃত যুবকের নাম অভিজিৎ মন্ডল। পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশিস সেন দাবী করেছেন ধৃত অভিজিৎকে দুর্গাপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিজিৎ দুর্গাপুরের একটি বেসরকারী অফিসে কর্মরত ছিল। তাঁর বাড়ি বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটিতে। এদিন সিজেএম আদালত বিচারক পুলিশের আবেদনের ভিত্তিতে আসামীকে ১৪দিনের পুলিশী হেফাজতের নির্দেশ দিয়েছেন। 


রাজু ঝাঁ খুনের ১৯দিন পর পুলিশ সুপার এদিন সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন,  ধৃতকে পুলিশী হেফাজতে নিয়ে  আমরা বের করবো এই খুনে তাঁর কি ভূমিকা ছিল। পুলিশ সুপার এদিন তদন্তের সার্থে জানাতে চাননি অভিজিৎ মন্ডলকে দুর্গাপুরের কোথা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। কোন সূত্র ধরে রাজু ঝাঁ’র খুনে অভিজিৎ মন্ডলকে পুলিশ গ্রেপ্তার করেছে তাও তিনি জানাতে পারেননি। খুনের মোটিভ কি তাও জানাতে চাননি তিনি।  অভিজিৎ মন্ডলকে গ্রেপ্তার করে বুধবার পর্যন্ত কোন কিছু উদ্ধারও করা সম্ভব হয়নি। সাংবাদিকদের সব প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন অভিজিৎকে পুলিশী হেফাজতে নিয়েই সব জানা যাবে। অন্যদিকে ধৃতের আইনজীবীরা  এদিন সাংবাদিকদের জানিয়েছেন রাজু ঝাঁ’র  খুনের ১৯দিন ধরে  পুলিশ  কোন কিনারা করতে পারছিল না। মিডিয়ার চাপ ছিল। সেই কারনেই একজন নিরীহ যুবককে গ্রেপ্তার করেছে। 

 তাঁরা আরো জানিয়েছে গত মঙ্গলবার রাতে পুলিশ দুর্গাপুর থেকে ৩জনকে গ্রেপ্তার করেছে। অভিজিৎ মন্ডল ছাড়াও  রাজু বেসরা ও মহম্মদ তাহারুল কাফিকে ধরে পুলিশ। অভিজিৎকে গ্রেপ্তার দেখালেও  বাকি দু’জনকে শক্তিগড় থানায় আটক করে নাকি জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। ধৃত অভিজিতের বিরুদ্ধে পুলিশ খুন, অস্ত্র সহ একাধিক ধারা প্রয়োগ করেছে।  ধৃতের আইনজীবীদের আরো অভিযোগ, অভিজিৎকে পুলিশ মারধর করেছে। পায়ের তলায় ও পাছায়  আঘাতের চিহ্ন আছে। ভাল করে চিকিৎসাও করানো হয়নি। পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ করা হয়েছে এদিন সাংবাদিকদের কাছে ধৃতের দুই আইনজীবী তাঁদের অভিযোগ, পুলিশ গ্রেপ্তার মেমোতে স্থানীয় কাউকে সই করায়নি, দুর্গাপুর থানাও জানে না  সিটি সেন্টার থানার আই সি জানিয়েছেন আইনজীবীদের তাঁরাও জানেন না অভিজিৎ মন্ডলকে পুলিশ আটক করেছে কি না। পুলিশী রিপোর্টে কি কারনে ধৃতকে গ্রেপ্তার করা হয়েছে তাও লেখা নেই। সংবাদ মাধ্যমের চাপে একজন নিরীহ যুবককে ধরে চালান করা হয়েছে এমনই পুলিশের বিরুদ্ধে অভিযোগ ধৃতের আইনজীবীদের।
 

Comments :0

Login to leave a comment