Gardenrich illegal construction

পুকুর বুজিয়ে গার্ডেনরিচে তৈরি হয়েছে একাধিক বেআইনি নির্মান

রাজ্য কলকাতা

ছবি অমিত কর

একের পর এক জলাভূমি ভরাট করে গার্ডেন রিচ এলাকায় চলছে বেআইনি নির্মান। রবিবার রাতে বহুতল ভেঙে পড়ার পর সংবাদমাধ্যমের কাছে এমনই দাবি করছে স্থানীয় বাসিন্দারা।

তাদের অভিযোগ শাসক দলে ঘনিষ্ট প্রমোটাররা বিনা বাঁধায় বেআইনি নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে। হেলে পড়া একটা বহুতল দেখিয়ে স্থানীয় এক বাসিন্দা বলেন বড় পুকুর বুজিয়ে এই হেলে পড়া বহুতল তৈরি করা হয়েছে।

যার এলাকায় এই ঘটনা ঘটেছে সেই কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বেআইনি নির্মানের কথা শিকার করেছেন। তিনি বলেন, ‘‘সম্প্রতি এই বিল্ডিং তৈরি হচ্ছিল। কেন হচ্ছিল সেটা খতিয়ে দেখতে হবে। সব দিকে তো আর নজর রাখা সম্ভব নয়।’’

কলকাতা পৌরসভা ১৫ নম্বর বোর-র চেয়ারম্যানও মেনে নিয়েছেন বেআইনি নির্মানের কথা। প্রশ্ন উঠছে কাউন্সিলর, চেয়ারম্যান যখন জানতেন যে নির্মানটি বেআইনি তাহলে সেই কাজে পৌরসভা কেন বাঁধা দিল না? উত্তর নেই ফিহাদ হাকিমদের কাছে।

তবে শুধু গার্ডেনরিচ নয়। গোটা শহরের একাধিক ওয়ার্ডে তৃণমূল কাউন্সিলরদের মদতে চলছে বেআইনি নির্মানের কাজ। টাকার বিনিময় একাধিক বেআইনি প্ল্যান পাশ করিয়ে দেওয়ার অভিযোগ উঠছে শাসক দলের পৌর প্রতিনিধিদের বিরুদ্ধে। 

Comments :0

Login to leave a comment