Kolkata Derby

টিকিটের দাম ভিন্ন, ডার্বি বয়কট মোহনবাগানের

জাতীয় খেলা

রবিবারের আইএসএল ডার্বি বয়কট করলো মোহনবাগান। ক্লাবের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন যে, মোহনবাগান সমর্থকদের জন্য টিকিটের দাম বেশি হওয়ার কারণে এই ডার্বি তারা বয়কট করছে। বিজ্ঞপ্তিতে ইস্টবেঙ্গলে আক্রমণ করা বলা হয়েছে টিকিটের দামের ক্ষেত্রে যেই বৈষম্য রাখা হয়েছে তা ডার্বির ঐতিহ্যকে আঘাত করে। ক্লাবের কথায় ইস্টবেঙ্গল ক্লাবের এই আচরন তাদের সমর্থকদের আবেগকে আঘাত করেছে।

আইএসএল ফিরতি ডার্বি ইস্টবেঙ্গলের হোম ম্যাচ, আয়োজক লাল হলুদ। ফলে একই ম্যাচের দুই দিকের গ্যালারির টিকিটের ভিন্ন দাম নিয়ে উঠছে প্রশ্ন। ইস্টবেঙ্গলের যে গ্যালারির টিকিটের দাম ২০০ টাকা, ওই একই দিকের মোহনবাগান গ্যালারির টিকিটের দাম ৪০০ টাকা। এ হেন বিভেদ নিয়ে উঠছে প্রশ্ন। ইতিমধ্যে এই নিয়ে সোশাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছে মেরিনার্সরা।  

প্রথম ডার্বির আয়োজক ছিল মোহনবাগান। তখনও বড় ম্যাচের টিকিটের দাম বাড়িয়ে দিয়েছিল সবুজ মেরুন ম্যানেজমেন্ট। সমর্থকরা ক্ষোভ প্রকাশ করলেও টিকিট কিনে মাঠে গিয়ে বড় ম্যাচ দেখেছিল। টিকিটের দাম বাড়ানো কেন হয়েছিল? এই প্রসঙ্গে মোহনবাগান সচিবকে প্রশ্ন করা হয়েছিল? তিনি উত্তরে বলেন, টিকিটের দাম বাড়িয়েই এবার বেশি সংখ্যক টিকিট বিক্রি হয়েছিল। অতীতের তুলনায় বেশি মুনাফা লাভ করেছি। এবারের ডার্বিতে ইস্টবেঙ্গল টিকিটের দাম বাড়িয়েছে, সেটা নিয়ে খুশি নন মোহনবাগান সচিব।

ইস্টবেঙ্গলের জন্য সি২ রাইট গ্যালারি টিকিটের দাম করেছে ৪০০ টাকা। সি২ লেফটের টিকিট মোহনবাগান সমর্থকদের জন্য ১০০ টাকা বাড়তি। বড় ম্যাচের নূন্যতম দাম রেখেছে ১০০ টাকা, সেটা অবশ্য ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য। বি৩গ্যালারির। ডি থ্রি গ্যালারির টিকিটের দাম মোহনবাগান সমর্থকদের জন্য ২৫০ টাকা। ভিআইপি টিকিটের দাম হোম দলের জন্য হাজার টাকা। মোহনবাগান সমর্থকদের জন্য দেড় হাজার টাকা। তবে ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছেন, টিকিটের দাম কমানোর চেষ্টা করবেন তাঁরা।

Comments :0

Login to leave a comment