Jadavpur loksabha

মধ্যরাতে পঞ্চসায়রে সিপিআই(এম) কর্মীদের বাড়িতে হামলা

রাজ্য লোকসভা ২০২৪

আক্রান্তদের সাথে কথা বলছেন সৃজন

বুধবার মধ্যরাতে কলকাতা পৌরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের ভগৎ সিং কলোনিতে দাপিয়ে বেড়ালো তৃণমূলে দুষ্কৃতী বাহিনী। ওই দিন মধ্যরাতে ওই এলাকার সিপিআই(এম) কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয় তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। বাড়ির মহিলাদের শ্লীলতাহানির চেষ্টা হয়। ভাঙচুর করা হয় কয়েকজনের বাড়ি। খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে ঘটনাস্থলে যান যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্য সহ স্থানীয় সিপিআই(এম) নেতৃত্ব। 
সৃজন ভট্টাচার্য বলেন, "গতকাল রাতে তৃণমূলের গুন্ডাবাহিনী বন্দুক হাতে বাড়ি বাড়ি গিয়ে এলাকার সাধারণ মানুষদের এবং বিশেষ করে সিপিআই(এম) কর্মীদের ভয় দেখায়। তাদেরকে ভয় দেখানো হয় পোলিং এজেন্ট হলে তাদের বাড়ি পুড়িয়ে দেওয়া হবে, তাদের উপর হামলা হবে, এমনকি প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে। গোটা ঘটনা পঞ্চসায়র থানায় জানিয়েছি আমরা।" স্থানীয় তৃণমূল কর্মীদের পাশাপাশি বাইরে থেকে দুষ্কৃতী বাহিনী এলাকায় জড় করে ঘটনা ঘটাচ্ছে ওই এলাকা তৃণমূলের কাউন্সিলের অনন্যা ব্যানার্জি এমনটা অভিযোগ নেতৃত্বের।

চলতি সপ্তাহে ওই এলাকায় সৃজন ভট্টাচার্য প্রচারে গেলে তার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূলের বাহিনী। গো ব্যাক স্লোগান দেওয়া হয়। দলীয় পতাকা, ফ্লেক্স ছেড়া হয়। গাড়ি লক্ষ্য করে ইঁট ছাড়া হয়। কিন্তু এই সব বাধা কে উপেক্ষা করে প্রচার চালিয়ে যান সিপিআই(এম) কর্মী সমর্থকরা। 
বেশ কয়েক বছর ধরে ১০৯ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষ নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন না। তৃণমূলের তোলাবাজি, সিন্ডিকেটের এলাকার মানুষ ক্ষুব্ধ। তাই নির্বাচনের আগে আগে নতুন করে এলাকায় ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে তৃণমূল এমনটাই মনে করছেন অনেকে।

Comments :0

Login to leave a comment