GANASHAKTI DOCTORS

ডিক্সন প্রাক্তনী চিকিৎসকদের অর্থসাহায্য গণশক্তি-কে

কলকাতা

চিকিৎসকরা চেক তুলে দিচ্ছেন মহম্মদ সেলিমের হাতে।

গণশক্তিকে ৫ লক্ষ ৭৭ হাজার টাকা অর্থ সাহায্য দিলেন ডিক্সন হোস্টেলের প্রাক্তনী চিকিৎসক, তাঁদের সুহৃদ, মিত্র, ছাত্রছাত্রী এবং শুভানুধ্যায়ীরা। গোটা রাজ্যে সমমনোভাবাপন্ন অংশের থেকে গণসংগ্রহের মাধ্যমে এই অর্থ সংগৃহীত হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। 

বুধবার গণশক্তি দপ্তরে মার্কস কক্ষে সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের হাতে এই অর্থ তাঁরা তুলে দেন। ছিলেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য সূর্য মিশ্র, ডাঃ রামচন্দ্র ডোম, সিপিআই(এম) রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য কল্লোল মজুমদারও। ছিলেন গণশক্তি পত্রিকার সম্পাদক দেবাশিস চক্রবর্তী, সহ সম্পাদক অতনু সাহা, মুখ্য সাংবাদিক অজয় দাশগুপ্ত। 

ডিক্সন হোস্টেল প্রাক্তনীরা বারবারই গণশক্তিকে সহায়তার জন্য এগিয়ে এসেছেন। তাঁদের ধন্যবাদ জানিয়ে মহম্মদ সেলিম বলেন, ডিক্সন হোস্টেলের প্রাক্তনিদের গণসংগ্রহের এই উদ্যোগ সত্যিই অভিনন্দনযোগ্য। এত মানুষ ভালোবেসে গণশক্তির জন্য অর্থ দিয়েছেন তা মনে রাখার মতো। ডিক্সন হোস্টেলের প্রাক্তনীরা যে কাজটা করছেন, সেটাও লড়াই। রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষকে একসূত্রে গাঁথার এই প্রচেষ্টার মধ্য দিয়ে তা দানা বাঁধছে।     

এ বছর ২৬৮ জন অর্থসাহায্য করেছেন। এনআরএস মেডিক্যাল কলেজের ছাত্ররা যাঁরা একসময়ে ডিক্সন হোস্টেলে থাকতেন, পরবর্তীকালে রাজ্য দেশ বা বিদেশের বিভিন্ন প্রান্তে যাঁরা ছড়িয়ে ছিটিয়ে পড়েছেন, তাঁদের মধ্যে যোগসূত্র হলো প্রাক্তনীদের এই সংগঠন। তাঁরা একত্রে বিভিন্ন জনকল্যাণমূলক, সামাজিক কাজেও অংশ নেন। 

বুধবার ছিলেন, ডাঃ সত্যজিৎ চক্রবর্তী, ডাঃ স্বরাজ হালদার, ডাঃ অনুপ রায়, ডাঃ পীযূষ আইন, ডাঃ দেবল দাস, ডাঃ সৌমাভ দাশগুপ্ত, ডাঃ ফুয়াদ হালিম প্রমুখ। তাঁরা বলেন, দুঃস্থদের পড়াশোনায় সাহায্য থেকে শুরু করে গরিব মানুষের অসুখ-বিসুখের উপশম, অথবা প্রাকৃতিক দুর্যোগের শিকার অসহায় মানুষকে ত্রাণ বিতরণ করার মধ্যে দিয়েই আমাদের পথ চলা। আমাদের আবেদনে বিভিন্ন সামাজিক নানা কাজে এগিয়ে এসেছেন সম মনোভাবাপন্ন প্রগতিশীল বহু মানুষ। গণশক্তির জন্য আর্থিক সাহায্যও দিয়েছেন তাঁরা। 

Comments :0

Login to leave a comment