Arvind Kejriwal

বিজেপি’র সরকার হবে না, অমিত শাহকে বললেন কেজরিওয়াল

জাতীয় লোকসভা ২০২৪

দিল্লির নাগরিকরাও কি পাকিস্তানি? মঙ্গলবার অমিত শাহকে প্রশ্ন করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার দিল্লিতে নির্বাচনী সভা করেন অমিত শাহ। সেখানে তিনি বলেন, অরবিন্দ কেজরিওয়াল এবং রাহুল গান্ধীর মতো নেতাদের ভারতের থেকে পাকিস্তানে সমর্থক বেশি। সেই কথার পরিপ্রেক্ষিতেই কেজরিওয়াল এদিন বলেছেন, আমি অমিত শাহকে প্রশ্ন করতে চাই দিল্লিতে মানুষ আম আদমি পার্টিকে ৬২টি আসন, ৫৬ শতাংশ ভোট দিয়েছেন। তাঁরা কি পাকিস্তানি? দিল্লির মানুষকে অমিত শাহ পাকিস্তানি বলে অপমান করেছেন বলে তীব্র আক্রমণ করেন কেজরিওয়াল। কেজরিওয়াল বলেন, পাঞ্জাবেও ১১৭টি আসনের মধ্যে ৯২টি আসন দিয়েছে। তারাও পাকিস্তানি? কেজরিওয়াল বলেন, দেশের বিভিন্ন প্রান্তের মানুষ আপকে ভালোবাসে, সমর্থন দেয়, তাঁরা সবাই কি পাকিস্তানি? 
ইমরান খান সরকারের সময়ে পাকিস্তানের মন্ত্রী ছিলেন ফাওয়াদ হুসেইন চৌধুরি। তাঁর একটি সোশাল মিডিয়া পোস্টকে কেন্দ্র করে বিজেপি বেশ কিছুদিন ধরে চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের সঙ্গে রাহুল গান্ধী এবং বিরোধীদের নাম জুড়ে দেওয়ার। মঙ্গলবারও ঝাড়খণ্ডের বোকারোতে নির্বাচনী সমাবেশ থেকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন, যে নেতাকে শত্রুরা প্রশংসা করেন তাঁকে কি আপনারা সরকার গড়তে দেবেন। ফাওয়াদ চৌধুরি রাহুলের বক্তৃতার একটি ভিডিও ক্লিপিংস পোস্ট করে লিখেছিলেন ‘রাহুল অন ফায়ার’। এটাকেই পাকিস্তান থেকে রাহুলের প্রশংসা বলে বিজেপি প্রচার করছে। এদিন সেই কথা উল্লেখ করে রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান মোদীর তো প্রশংসা করে না, রাহুল গান্ধীর করে। অতএব, দেশ রক্ষার স্বার্থে বিবেচনা করে ভোট দেবেন! 
কেজরিওয়াল এদিন অমিত শাহকে তীব্র কটাক্ষ করেছেন। তিনি বলেন, অমিত শাহ দিল্লিতে এসেছিলেন সভা করতে। যে সভাতে পাঁচশো লোকও ছিল না। সেখান থেকে তিনি দিল্লিবাসীকে পাকিস্তানি বলেছেন। আসলে নরেন্দ্র মোদী ওনাকে পরের প্রধানমন্ত্রী বানাবে বলেছে বলে এখন থেকেই উনি উদ্ধত হয়ে উঠেছেন। কিন্তু আপনি জেনে রাখুন, প্রধানমন্ত্রী হওয়ার কোনও সম্ভাবনা আপনার নেই। কারণ ৪ জুন দেশের মানুষ বিজেপি-কে বিদায় করবে। কেজরিওয়াল বলেন, সমীক্ষা থেকে স্পষ্ট হয়েছে ইন্ডিয়া মঞ্চ তিনশোর বেশি আসন পেতে চলেছে।
 

Comments :0

Login to leave a comment