Behala school student accident

চৌরাস্তায় খুদে স্কুল পড়ুয়ার মৃত্যু, বিক্ষোভের মুখে পুলিশ

কলকাতা

সকালে স্কুলে যাওয়ার পথে লড়ির ধাক্কায় বেহালায় মৃত্যু এক শিশুর। ঘটনাকে ঘিরে অগ্নিগর্ভ বেহালার চৌরাস্তা মোড়। পুলিশের গাড়ি ভাঙচুর ও জ্বালিয়ে দিল উত্তেজিত জনতা। ভাঙচুর চালান হয়েছে সরকারি গাড়িতেও। শিশুর দেহ আটকে রেখেই বিক্ষোভ।


শুক্রবার সকালে বাবার সঙ্গে স্কুলে যাচ্ছিল বেহালা বরিশা স্কুলে প্রাত বিভাগের দ্বিতীয় শ্রেণীর ছাত্র সৌরনীল সরকার। রাস্তা পার হওয়ার সময় পেছন থেকে একটি লরি এসে ধাক্কা মারে তাদের। জানা গিয়েছে সেটি ছিল পৌরসভার একটি লড়ি। সেই লড়ির চাকায় পিষে যায় শিশুর দেহ। গুরুতর আহত অবস্থায় তার বাবাকে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


এই ঘটনার পরেই উত্তেজিত হয়ে ওঠে স্থানীয় জনতা সহ স্কুলের অভিভাবকরা। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তারা। গাড়ি, বাইক ভাঙচুর করতে থাকে। আগুন জ্বালিয়ে দেয় পুলিশের গাড়ি ও বাইকে। চৌরাস্তায় এই বিক্ষোভের জেরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ থাকে ডায়মন্ড হারবার রোড। 

অবরোধ উঠে গাড়ি চলাচল স্বাভাবিক হলেও এখনও চাপা উত্তেজনা রয়েছে ওই এলাকায়। এদিকে বিক্ষোভকারীদের হঠাতে পুলিশ লাঠিচার্জ করেছিল। এমনকি বরিশা স্কুলের সামনেই কাঁদানে গ্যাসের সেল ফাটায় পুলিশ। তখন স্কুলের ভেতরে ছাত্ররা। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে খুব স্বাভাবিক ভাবে উঠছে প্রশ্ন।

Comments :0

Login to leave a comment